jewelheron2@gmail.com

Tuesday, December 11, 2012

১২/১২/১২ তারিখ নিয়ে কিছু হতাশার কথা

8:58 AM

Share it Please
২০১২ সালের শেষ মাস ডিসেম্বর। তারিখ ১২.১২.১২। দৃষ্টি এখন অনেকের এই তারিখটির দিকে।দিনটি আসবে না বারবার।অনেকবেশি স্পেশাল দিনটি।এ ম্যাজিক ফিগারকে তাই বিশ্বজুড়ে স্মরণীয় করে রাখার চেষ্টা করছেন অনেকেই।দিন তারিখ নিয়ে যখন এত কথা তখন জ্যোতিষীরা কি বলেন একটু খোজ নিয়ে দেখা যাক-
*১২-১২-১২ তারিখ বিয়ের জন্য উপযুক্ত নয়*
সাধারণভাবে অনেকেই ১২-১২-১২ তারিখটিকে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পক্ষে মঙ্গলজনক মনে করলেও হংকংয়ের এবং চীনের সংশ্লিষ্ট সৌভাগ্য দিন নির্ণয়কারীরা মনে করেন দিনটি বিবাহ বা প্রণয়ের জন্য উপযুক্ত নয়। এ কারণে ১১-১১-১১ অথবা ১০-১০-১০  তারিখের তুলনায় ১২-১২-১২ তারিখে বিয়ের সাড়া পড়েছে অনেক কম। কয়েকজন চীনা ফেংসুই মাস্টার মনে করেন বিয়ে বা পরিণয়ের জন্য তারিখটি আদর্শ বা মঙ্গলজনক নয়। হংকংয়ের বিয়ে রেজিস্ট্রিতেও এদিনে বিয়ের তেমন কোন সাড়া
পাওয়া যায়নি। দেশটির বিয়ে রেজিস্ট্রি তদারককারী ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, আগামী ১২-১২-১২ তারিখে মাত্র ৬৯৬টি বিয়ের নোটিশ পাওয়া গেছে। অথচ গত বছরের ১১-১১-১১ তারিখে এক হাজার দুটি বিয়ে সম্পন্ন হয়েছিল। তার আগের বছর ১০-১০-১০ তারিখে বিয়ে হয়েছিল ৮৫৯টি।ফেংসুই হচ্ছে চীনের প্রাচীন বিশ্বাস বা সংস্কার। লোকেরা ফার্নিচার বা গহনা ক্রয়ের সময় ফেংসুই মাস্টারদের শরণাপন্ন হয়। ফেংসুই মাস্টারগণ ভালো বা মন্দ দিন গণনা করে থাকে। ১২-১২-১২ তারিখ সম্পর্কে ফেংসুই মাস্টার সাম্মি উ'র বরাত দিয়ে দি স্টান্ডার্ড পত্রিকা বলেছে, বিয়ের জন্য এই তারিখটি যথার্থ নয়। তবে তুলনামূলকভাবে সাধারণ দিনের চেয়ে এটি একটি ভাগ্যবান দিন হতে পারে।
*১২.১২.১২ ইন্টারনেটের জন্য অশুভ*
জ্যোতিষীরা সতর্ক করে বলেছেন, ১২.১২.১২ তারিখটি ইন্টারনেটের জন্য অশুভ হতে পারে। গ্রহের চক্রে পড়ে এদিন ইন্টারনেট-ব্যবস্থায় বিপর্যয় নেমে আসতে পারে। দিনটি মিডিয়ার জন্যও অশুভ হতে পারে।
কী ঘটতে যাচ্ছে চলতি বছরের ১২ ডিসেম্বর? এক ও দুইয়ের সংখ্যার মিল কি কোনো অশুভ বার্তা বয়ে আনতে পারে? আধুনিক প্রযুক্তি ও বিজ্ঞানের যুগেও অনেকেই ১২.১২.১২ তারিখটা নিয়ে উত্কণ্ঠায় আছেন। তবে এ উত্কণ্ঠা আরও বাড়িয়ে দিতে পারে জ্যোতিষী জেসিকা অ্যাডামসের একটি সতর্কবার্তা। সম্প্রতি নিউজ ডটকমকে দেওয়া এক সাক্ষাত্কারে অস্ট্রেলিয়ার এ জ্যোতিষী জানিয়েছেন, ১২ ডিসেম্বর ইন্টারনেট ও মিডিয়ায় নেতিবাচক কিছু ঘটতে পারে। এ জ্যোতিষীর মতে, বুধ ও নেপচুন গ্রহের প্রভাবে পৃথিবীতে ইন্টারনেট ও মিডিয়ার ওপর মারাত্মক প্রভাব পড়তে পারে।
জ্যোতিষীর এ গণনাকে অবশ্য অনেকেই আমলে নিচ্ছেন না। অনেকেই তারিখটি বেছে নিচ্ছেন সঙ্গী বেছে নেওয়ার দিন হিসেবে। অনেকেই বিয়ে করছেন ১২ ডিসেম্বর। সংখ্যার এ মিল থাকায় অনেকেই দিনটিকে সুখ, সমৃদ্ধি ও দীর্ঘায়ুর ইঙ্গিতবহ দিন হিসেবেই মনে করছেন। তবে অ্যাডামস বলেছেন, ১২ ডিসেম্বরের মতোই ২১ ডিসেম্বর তারিখটিও ইন্টারনেট ও মিডিয়ার জন্য অশুভ। এদিনও ইন্টারনেটে বড় ধরনের নেতিবাচক কিছু ঘটতে পারে। তাই ১২ ডিসেম্বর শুরুর আগে তথ্য ব্যাক-আপ রাখতে পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার এ জ্যোতিষী।


0 comments:

Post a Comment

Twitter Update

Recent Visitor