jewelheron2@gmail.com

Friday, January 17, 2014

পরিচিত হয়ে নিন Lazarus: From Recovery ও Adblock Plus নামক দু’টি চমৎকার এড-অন্সের সাথে

8:51 AM

Share it Please
সবাই নিশ্চয় ভালো আছেন? আজ আমি আপনাদের সাথে চমৎকার দু’টি এড-অন্স নিয়ে কথা বলব।
ধরুন, আপনি অনলাইনে কোথাও কিছু টাইপ করছেন। নেটওয়ার্ক প্রবলেম বা পাওয়ার ফেইলারের কারণে আপনার পিসি বা ল্যাপটপ হঠাৎ করে বন্ধ হয়ে গেল কিংবা ব্রাউজারটি কোন একটা কারণে ক্রেশ করল, সেই সাথে আপনার  অনেক কষ্টের লেখাটিও হারিয়ে গেল। এখন নিশ্চয়ই ভাবছেন, যদি আমার পিসিতে এমন কিছু থাকত যা আমার লেখাটি সেভ করে রাখত। হ্যাঁ, এই রকম করে আমিও ভেবেছিলাম এবং সেই ভাবনা থেকে চমৎকার একটা এড-অন্সের খোঁজ পাই, যা আজ আমি আপনাদের সাথে শেয়ার করছি। এড-অন্সটির নাম “Lazarus: From Recovery”। নামটি শুনতে অদ্ভুত মনে হলেও  কাজটি কিন্তু সেরকম। এই এড-অন্সটি অনলাইনে আপনি যা টাইপ করবেন তার একটা ডাটা অটোমেটিক কপি করে রাখবে। যদি কোন একটা কারণে আপনি উপরিউক্ত প্রবলেমে পড়েন , তাহলে যে জায়গায় লেখাটি টাইপ করেছিলেন ঐ জায়গায় গিয়ে জাস্ট মাউসের রাইট বাটনে ক্লিক করবেন। ঐখানে “Recover Text” নামে যে অপশনটি পাবেন সেখানে ক্লিক করলেই আপনার হারিয়ে যাওয়া লেখাটি খোঁজে পাবেন, তারপর ঐ লেখার উপর একটা ক্লিক করলেই তা যথাস্থানে চলে আসবে। নিচের ছবিটি দেখুন, আরও ভালো করে বোঝতে পারবেন- 8-)

lazarus_b_rs
এড-অন্সটি Mozilla Firefox ব্যবহারকারীরা এখান থেকে আর Google Chorme ব্যবহারকারীরা এখান থেকে ডাউনলোড করুন।
এবার আরেকটি এড-অন্স দেখুন- “Adblock Plus”
adblock_plus_large_large
এই এড-অন্সটির সাথে আপনারা সবাই পরিচিত আছেন। তারপরও যারা নতুন তাদের জন্য একটু বলে নেই। এই এড-অন্সটি আপনাকে বিভিন্ন সাইটের বিরক্তিকর বিজ্ঞাপন থেকে এড়িয়ে চলতে সাহায্য করবে। বিভিন্ন কাজের জন্য আমাদেরকে বিভিন্ন ওয়েবসাইটে বা ব্লগে ঢুঁ দিতে হয়। কিন্তু সাইটগুলো নানারকমের বিজ্ঞাপনে ভরপুর থাকায় সার্ভার ভারী হয়ে থাকে। যারফলে ঐ সার্ভারে লোডিং নিতে অনেক সময় নেয়। তাছাড়া আমাদের দেশের নেটওয়ার্ক এতো ফাস্টও না।
এড-অন্সটি Mozilla Firefox ব্যবহারকারীরা এখান থেকে আর Google Chorme ব্যবহারকারীরা এখান থেকে ডাউনলোড করুন।
আজ এই পর্যন্তই থাক, ইচ্ছে ছিল আরও কয়েকটি এড-অন্সের সাথে পরিচয় করিয়ে দেয়ার, কিন্তু সামনে মিডটার্ম পরীক্ষা, তাই বেশি সময় নিতে পারছিনা। ইনশাল্লাহ পরবর্তীতে আরও চমৎকার ও নতুন এড-অন্স নিয়ে কথা হবে, সবাই আমার জন্য দোয়া করবেন, কোথাও বোঝতে সমস্যা হলে কমেন্ট বক্সে কমেন্ট করবেন আর নিরাপদে থাকবেন। 8-)

1 comments:

  1. গুরুত্বপূর্ণ তথ্য। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। Product Review in BD 

    ReplyDelete

Twitter Update

Recent Visitor