jewelheron2@gmail.com

Saturday, September 21, 2013

NetworkedBlogs এর মাধ্যমে ব্লগকে ফেসবুকের সাথে যুক্ত করুন

6:57 PM

Share it Please
Networked-Blogs
আশা করি সবাই ভাল আছেন। আজ আমি ব্লগার বন্ধুদের একটা ফেসবুক অ্যাপ্লিকেশনের সাথে পরিচয় করিয়ে দিব যা দিয়ে আপনারা আপনাদের ব্লগ পোস্টের লিঙ্ক ফেসবুকে অটো শেয়ার করাতে পারবেন অর্থাৎ ব্লগকে ফেসবুকের সাথে যুক্ত করতে পারবেন। আপনারা নিশ্চয়ই জানেন আমরা যারা ব্লগিং করি তারা অনেক সময় ও পরিশ্রম নিয়ে একটা লেখা তৈরি করি, উদ্দেশ্য একটাই আমাদের জানা বিষয়টা যেন সবার মাঝে ছড়িয়ে পড়ে। আর ফেসবুক হল সেই জায়গা যেখানে আমরা সেই কাজটা করে ফেলতে পারি কারণ ফেসবুকে আমরা একে অপরের সহযোগী হয়ে ভার্চুয়াল জগতে নতুন একটা সমাজ গড়ে নিয়েছি, তাহলে বুঝতে পারছেন ফেসবুকে লিঙ্ক শেয়ারের গুরুত্বটা কতটুকু!!
টিপসটা শুরু করার আগে একটা কথা বলে নেই, আপনারা আগে পোস্টটি ভাল করে পড়ে বোঝবেন, তারপর চেষ্টা চালাবেন।
ওকে, এবার দেখে নিন-


প্রথমে এই সাইট এ ক্লিক করুন।
নিচের ছবির মত ADD YOUR BLOG ক্লিক করুন-
Jewel (1)
এবার Log In এ ক্লিক করুন, ফেসবুকের একটা নতুন উইন্ডো আসবে, সেখানে ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে ফেসবুকে Log In করুন- Jewel (2)
এবার যে পেজটি আসবে সেখানে আপনার ব্লগের এড্রেসটি লিখে দিন Jewel (3)
এরপর যে পেজটি আসবে সেখানে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে, আগের পেইজে আপনার ব্লগের এড্রেস দেয়ায় এখানে দেখবেন Blok Name এ আপনার ব্লগের নামটি চলে এসেছে, এখানে শুধু LanguageEnglish করে দিন, Your Email এ আপনার ইমেইল এড্রেসটি যুক্ত করুন, সবশেষে Terms Of Service“√” দিয়ে Next এ ক্লিক করুন- Jewel (4)
পড়ে পেইজে আপনি ঐ পেজের লেখক কিনা জানতে চাওয়া হবে, আপনি Yes এ ক্লিক করুন- Jewel (5)
এখন, আপনার ইমেল এড্রেস এ গিয়ে Verify করে নিন, ভেরিফাই লিঙ্কে ক্লিক করার পর যে পেইজটি আসবে সেখানে continue তে ক্লিক করুন- Jewel (6)
এবার বাম পাশে Setting এ ক্লিক করে Add to Facebook Timeline এ ক্লিক করে Save করে নিন। Jewel (7)
এখন আসল কাজটা আপনাকে করতে হবে, NetworkedBlogs এর Profile অপশনে গিয়ে Syndication সিলেক্ট করুন। “Select Blog” এর বক্সে ক্লিক করে আপনার ব্লগটি সিলেক্ট করুন, তারপর Add Facebook target এ ক্লিক করে আপনার ফেসবুটি যুক্ত করুন, এখানে চাইলে আপনার ফেসবুক পেইজও যুক্ত করতে পারবেন। চাইলে Twitter Account ও যুক্ত করতে পারবেন- Image 17
এইতো হয়ে গেল। এখন আপনি আপনার ব্লগে যাই লিখুন না কেন সেই পোষ্টের লিঙ্ক আপনার সিলেক্ট করা ফেসবুকে অটো আপডেট হবে।
আজ এই পর্যন্ত..!! এই মাসের ৩০ তারিখে আমার সিএসসি সেকেন্ড সেমিস্টারের ফাইনাল পরীক্ষা। সবাই আমার জন্যে দোয়া করবেন।
আল্লাহ হাফিজ…!!

0 comments:

Post a Comment

Twitter Update

Recent Visitor